নূর মিয়া রাজু,ছাতক : সুনামগঞ্জ’র দক্ষিন সুনামগঞ্জ উপজেলাধীন আমরিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার সহকারি শিক্ষক সেরা কন্টেন্ট নির্মাতা,ICT4E জেলা অ্যাম্বাসেডর মিছবাহ উদ্দিন এ পাক্ষিকে আইসিটি ডিভিশনের a2i (access to information)’র অধীনে পরিচালিত শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক মনোনীত হয়েছেন।

উল্লেখ্য,সমগ্র দেশে প্রতি পাক্ষিকে একজন শিক্ষককে সেরা উদ্ভাবক মনোনীত করা হয়। শিক্ষক মিছবাহ উদ্দিন ঐতিহ্যবাহী শিল্পাঞ্চল হিসেবে খ্যাত ছাতক উপজেলাধীন জাউয়া বাজার ইউনিয়নের সাদারাই নিবাসী সিরাজ আলী ও নূরজাহান বেগম’র সুযোগ্য প্রথম পুত্র। শিক্ষক বাতায়নে সমগ্র দেশের ৪ লক্ষ ১৮ হাজার ৫’শ ৪৭ জন শিক্ষক অন্তর্ভুক্ত রয়েছেন।প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী ২০২১ সনের মধ্যে ৯ লক্ষ শিক্ষককে শিক্ষক বাতায়নে অন্তর্ভুক্ত করা হবে।

এদিকে ১৬ মার্চ ২০ ইং (www.Teachers.govt.bd)

সরকারি ওয়েবসাইটে প্রকাশিত হয় সেরা উদ্ভাবকের ফলাফল। কাঙ্খিত এ ফলাফলে সেরা উদ্ভাবক হিসেবে মনোনীত হন শিক্ষক মিছবাহ উদ্দিন।

মিছবাহ উদ্দিন ২০১৭ সনে শিক্ষক বাতায়নে সেরা কন্টেন্ট নির্মাতা হয়েছিলেন।এছাড়া সুনামগঞ্জ জেলার ICT4E অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন তিনি।

আইসিটি ডিভিশন অধীন জাতীয় প্রোগ্রামিং প্রতিযোগিতার ট্রেইনার হিসেবে কাজ করছেন। ২০১৯ সনে বৃটিশ কাউন্সিল কর্তৃক ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড লাভ করেন।শেখ রাসেল ডিজিটাল ল্যাব’র ট্রেইনার ও শিশু কিশোরীদের ক্ষমতায়ন প্রকল্পের আওতায় আইসিটি ট্রেইনার হিসেবে কর্মরত।সেরা উদ্ভাবক হিসেবে মনোনীত হওয়ার পর শিক্ষক মিছবাহ উদ্দিন’র

অভিপ্রায় জানতে কথা হয় এ প্রতিনিধির।আলাপকালে তিনি জানান, শিক্ষক বাতায়নে তিনি ২৬ টি উদ্ভাবনী গল্পের ভিডিও আপলোড করেছিলেন।অনেকদিন থেকে শিক্ষক বাতায়নে তিনি কাজ করে এ ভিডিওগুলো আপলোড করেন।তার এ সাফল্যের জন্য শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ,প্যাডাগজি,এডমিন,সিলেট টিটিসি কর্তৃপক্ষ, সুনামগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা,

দক্ষিন সুনামগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার, একাডেমিক সুপারভাইজার, সেরা নেতৃত্ব, সেরা উদ্ভাবক,সেরা কন্টেন্ট নির্মাতাগন, সুনামগঞ্জ’র সেরা কন্টেন্ট নির্মাতা,অ্যাম্বাসেডর, কর্মরত শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ সহ শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা মিছবাহ উদ্দিনকে সংবর্ধনা, সম্মাননা ও ফুলেল শুভেচ্ছা প্রদান করায় শিক্ষক মিছবাহ উদ্দিন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে সেরা উদ্ভাবক হিসেবে মনোনীত হওয়ার পর

তার নিজ উপজেলার জাউয়া বাজারে গত ২২-০৩-২০ ইং রোববার সন্ধ্যায় পৌছলে,তার সম্মানে স্হানীয় জাউয়া বাজারে শিরীন স্যানেটারি মার্ট এন্ড ইলেক্ট্রিক্যাল স্টোরে সুধী মহল কর্তৃক এক সুধী সভার আয়োজন করা হয়।করোনা ভাইরাসের ধরুন ছোট্ট পরিসরে এ আয়োজনে সেরা উদ্ভাবক শিক্ষক মিছবাহ উদ্দিনকে ফুলের মালা পরিয়ে,আনুষ্ঠানিকভাবে কেক কেটে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।এ সময় অতিথি হিসেবে উপস্হিত ছিলেন চরমহল্লা ইউনিয়নের কামরাঙ্গী জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেরা নেতৃত্ব দানকারী, সেরা কন্টেন্ট নির্মাতা কবিরুল ইসলাম, সুনামগঞ্জ জেলা অ্যাম্বাসেডর শিক্ষক আল-আমিন,শিক্ষক জাহাঙ্গীর হোসেন,ছাতক প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক,জাতীয় দৈনিক মানবজমিন পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি নূর মিয়া রাজু ও বিশিষ্ঠ ব্যবসায়ী, তরুন ছাত্রনেতা আবু তালহা সহ সুধীমহল উপস্হিত ছিলেন

 Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Advertisement Area

This is area for advertisement.

Subscribe

Get new posts by email:

রাঙ্গামাটির ঝুলন্ত ব্রিজ থেকে….

Site Statistics

  • Users online: 0 
  • Visitors today : 10
  • Page views today : 24
  • Total visitors : 5,011
  • Total page view: 7,980