বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বাতাকান্দি সরকার সাহেব আলি আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে হয়েছে স্টুডেন্ট বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বাতাকান্দি সরকার সাহেব আলি আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে হয়েছে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন ২০২০

নির্বাচন কমিশন, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং শৃঙ্খলার দায়িত্বে ছিলেন স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরাই। শিক্ষক, ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা নির্বাচনে সার্বিক সহযোগিতা করেছেন।

ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা এ কেবিনেট নির্বাচনের ভোটার, তবে নির্বাচনে কোন প্রতীক ব্যবহার করার সুযোগ নাই। যদিও স্কুলে হাতে লেখা পোস্টার ব্যবহার করা হয়েছে।

স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের তফসিল অনুযায়ী, একজন ভোটার প্রত্যেক শ্রেণিতে একটি, সর্বোচ্চ ৩ শ্রেণিতে দুটি করে মোট ৮টি ভোট দিতে পারবে। প্রত্যেক শ্রেণি থেকে একজন করে ৫ শ্রেণি (৬ষ্ঠ থেকে দশম) থেকে ৫ জন ও পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৩ শ্রেণির ৩ জনসহ মোট ৮ জন নিয়ে স্টুডেন্টস কেবিনেট গঠিত হবে।

প্রত্যেক শ্রেণি থেকে একজন করে ৫ শ্রেণির ৫ জন এবং পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৩ শ্রেণি থেকে একজন করে তিনজনসহ মোট ৮ জন নির্বাচিত প্রতিনিধি নিয়ে গঠিত হবে এ কেবিনেট। নির্বাচিত প্রতিনিধি থেকে কেবিনেটে একজন প্রধানমন্ত্রী এবং বাকিরা বিদ্যালয়ে মন্ত্রী হিসেবে পরিচিত থাকবে।

নির্বাচিত কেবিনেট প্রতিমাসে কমপক্ষে একটি সভা করবে। স্কুলের শিক্ষকরা সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নে সহযোগিতা ও পরামর্শ দেবেন। প্রতি ৬ মাস অন্তর সাধারণ শিক্ষার্থীদের উপস্থিতিতে কেবিনেটের সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

স্টুডেন্টস কেবিনেটের কর্মপরিধির মধ্যে রয়েছে-পরিবেশ সংরক্ষণ, পুস্তক ও শিখন সামগ্রী বিতরণ, স্বাস্থ্য, ক্রীড়া ও সংস্কৃতি, পানিসম্পদ, বৃক্ষরোপণ ও বাগান তৈরি দিবস পালন ও অনুষ্ঠান সম্পাদন, অভ্যর্থনা ও আপ্যায়ন এবং আইসিটি।

নির্বাচিত প্রার্থীগণ হলেনঃ
(১) ইভা আক্তার ষষ্ঠ শ্রেণি পদ্মা শাখা রোলঃ ০২, ভোটার নং-০২
(২) মো. সালমান সপ্তম শ্রেণি ক- শাখা রোলঃ ১৬৭, ভোটার নং-৪৭৫
(৩) রিফাতুল হক ভূইয়া তামজিদ অষ্টম শ্রেণি ক শাখা রোলঃ ৫, ভোটার নং-৬৯২
(৪) আজমিন জামান স্নেহা অষ্টম শ্রেণি খ শাখা রোলঃ ৬৪, ভোটার নং-৮৮৯
(৫) মো. সায়মন ভূইয়া নবম শ্রেণি ব্যবসায় শিক্ষা ক শাখা রোলঃ ১১, ভোটার নং-১০৩৭
(৬) রাকিব আহমেদ নবম শ্রেণি ব্যবসায় শিক্ষা ক শাখা রোলঃ ৪৩, ভোটার নং-১০৬৯
(৭) ইসতিয়াক সরকার জিহাদ দশম শ্রেণি ব্যবসায় শিক্ষা ক শাখা রোলঃ ২৬, ভোটার নং-১৩৫৫
(৮) মো. সামি দশম শ্রেণি ব্যবসায় শিক্ষা ক শাখা রোলঃ ৪২, ভোটার নং-১৩৭১

বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচনের ফলাফল প্রকাশে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব পারভেজ হোসেন সরকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩ নং বলরামপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মো. নূরনবী। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোখলেছুর রহমান সাহেবের দিক নির্দেশনায় নির্বাচন কমিশনার মো. শাহজালাল ফলাফল ঘোষণা করেন। ফলাফল ঘোষণার পর অতিথিবৃন্দ বিজয়ী প্রার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।

Comments are closed.